108MP ক্যামেরা যুক্ত Xiaomi র এই নুতুন স্মার্টফোন দেখলেই প্রেমে পরে যাবেন

0

কনসেপ্ট ভিডিও আমরা অনেক দেখেছি এবং সেগুলো অসাধারণ। কোনোদিন ভাবিনি যে এই ধরেন একটি স্মার্টফোন সত্যি সত্যি আমাদের হাতে আসতে চলেছে। 108MP ক্যামেরা যুক্ত একটি স্মার্টফোন যে Xiaomi বাজারে আনতে চলেছে সে ব্যাপারে অনেক আগে থেকেই আমরা জানতে পেরেছিলাম কিন্তু জানতে পারিনি যে এই ধরণের একটি ফোন আসতে চলেছে। যাই হোক Xiaomi র তরফ থেকে চীনের বাজারে প্রকাশ হয়ে গেলো আরো একটি ফ্ল্যাগশিপ এবং অতীব সুন্দর একটি স্মার্টফোন Mi MIX Alpha 5G কনসেপ্ট ফোন।

Mi MIX Alpha

Mi MIX Alpha এর বিস্তারিত বিবরণী

যে জিনিসটা সবার প্রথমে কাস্টমারের দৃষ্টি আকর্ষণ করবে সেটি হলো এটির ডিসপ্লে যার screen-to-body ratio 180.6% এর বেশি। মানে পাতি কোথায় পুরোটাই ডিসপ্লে শুধুমাত্র ক্যামেরার জন্য পিছনের কিছুটা অংশ ছেড়ে রাখা হয়েছে। এটি পৃথিবীর প্রথম স্মার্টফোন যার মধ্যে এই ধরণের একটি ডিসপ্লে পেয়ে যাচ্ছেন এবং এই ডিসপ্লেকে রক্ষা করার জন্য এর উপর দুটো লেয়ার থাকবে। উপরের এবং নিচের বেজেলস ও খুব কম। যেহেতু এর চারদিকেই ডিসপ্লে সেই কারণে কোনোরকমের ফিজিক্যাল সুইচ নেই। তার পরিবর্তে এর মধ্যে টাচ সেন্সর দেওয়া হয়েছে যাতে করে আপনি ডিসপ্লের পশে হাত দিলে টাচ এর দাঁড়ায় সব কন্ট্রোল করতে পারবেন, যেমন পাওয়ার সুইচ এবং ভলিউম বাড়ানো কমানো।

Mi MIX Alpha

এমনকি আপনি ফোনটিকে যেভাবে ধরবেন এবং যেভাবে টাচ করবেন সেই অংশটি কাজ করবে না মানে কোনটা ফেক টাচ সেটা ডিটেক্ট করতে পারবে। পিছনের দিকে একটি সরু লাইন এর উপর বসানো আছে এর অসাধারণ ক্যামেরা। যেটি আবার sapphire গ্লাস এর দ্বারা রক্ষিত। প্রধান ক্যামেরা হলো 108MP এর Samsung ISOCELL Bright HMX ক্যামেরা যার মধ্যে Tetracell টেকনোলজির পাশাপাশি ISOCELL Plus এর সাপোর্ট ও থাকছে। 27MP করে চারটি লেন্স এ বিভক্ত হয়ে ছবি তুলবে যাতে করে কম আলোতেও দুর্দান্ত ছবি ওঠে। এছাড়াও থাকছে 20MP আলট্রা ওয়াইড ক্যামেরা এবং 12MP টেলিফোটো ক্যামেরা। যেহেতু এর পিছনেও ডিসপ্লে আছে তাই আপনি এই ক্যামেরা গুলি দিয়েই সেলফি তুলতে পারবেন।

বাকি স্পেসিফিকেশন্স এর মধ্যে এর মধ্যে আপনি পেয়ে যাবেন Snapdragon 855 Plus প্রসেসর এবং 5G এর জন্য Qalcomm X50 modem। মেমরি হিসাবে পেয়ে যাবেন 12GB RAM এর সাথে 512GB স্টোরেজ। আর থাকবে 4050mAh এর একটি ব্যাটারী 40W ফাস্ট চার্জিং এর সাথে। এই স্মার্টফোনের উপর এবং নিচের অংশটি তৈরি করা হয়েছে aerospace-grade titanium alloy দিয়ে।

Mi MIX Alpha এর মূল্য

Mi MIX Alpha এর চিনার বাজারে মূল্য 19,999 yuan যেটার ভারতীয় মূল্য 1,99,520 টাকার মতো। ডিসেম্বর মাসের শেষ করে এটিকে চিনার বাজারে কিনতে পারবেন যদিও খুব সীমিত সময়ের জন্য। এখন ভারতের বাজারে কবে আসবে সে বিষয়ে এখনো কোনো খবর নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here