Xiaomi, OPPO এবং Samsung খুব তাড়াতাড়ি আন্ডার ডিসপ্লে ক্যামেরা স্মার্টফোন তৈরি করবে

0

প্রথমে শুধু রেয়ার ক্যামেরা তারপর এলো ফ্রন্ট ক্যামেরা তারপর নোচ, পপআপ সবশেষে ফোল্ডেবল ক্যামেরা। কিন্তু এই সবকিছুর মধ্যেই পুরোপুরি ডিসপ্লে এ পাওয়া যাচ্ছিলো না। মানে পপআপ ক্যামেরায় সেটা সম্ভব কিন্তু ওই যে ক্যামেরা তো বেরুবে বাইরের দিকে। তাই এই সমস্যার সমাধানে এই তিন কোম্পানি Xiaomi, OPPO এবং Samsung আন্ডার ডিসপ্লে ক্যামেরা স্মার্টফোনে তৈরির দিকে লক্ষ দিয়েছে। হয়তো এই বছরের মধ্যেই তারা প্রকাশ করে দেবে।

Xiaomi’s Under-Display Camera

Samsung সর্বপ্রথম এই টেকনোলজি র উপর আলোচনা করেছিল। এবং এক সপ্তাহ আগে Xiaomi কিছু আঁকা ছবির দ্বারা বোঝাতে চেয়েছিলো এই ক্যামেরা কনসেপ্ট যদিও স্পষ্ট ছিল না তাই কিছুদিন আগে একটা অফিসিয়াল ভিডিওর দ্বারা তারা বুঝিয়ে দিলো যে খুব তাড়াতড়ি তারা এই স্মার্টফোন তৈরি করতে চলেছে। কোন স্মার্টফোনে মধ্যে তারা এটি ব্যবহার করতে চলেছে সেটা এখনো ঠিক হয়নি তবে Mi 9 এর কোনো একটা প্রোটোটাইপ হতে পারে।

এর পর আসা যাক Oppo তে যারা টুইটার এ একটা ভিডিও প্রকাশ করেছে একই ধরণের আন্ডার ডিসপ্লে ক্যামেরার সাথে। কিন্তু এখন কথা হচ্ছে কি ভাবে কাজ করবে এই টেকনোলজি। Xiang Wang কিছু কনসেপ্ট বলেছিলো যেখানে বলা আছে যে এই স্মার্টফোনের মধ্যে দুটো ডিসপ্লে থাকবে উপরের তা নরমাল ডিসপ্লে আর ভিতরের টা হবে শুধু ক্যামেরার জন্য। মানে যখন আপনি ফোনটা ব্যবহার করবেন তখন প্রমারি ডিসপ্লে কাজ করবে। শুধুমাত্র যখন ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করবেন তখনি এখানে সেকেন্ডারি ডিসপ্লে তা ওপেন হবে এবং প্রমারি ডিসপ্লে বন্ধ হয়ে যাবে। যে কারণে এর মধ্যে লাইট সেস্নর লাগানো আছে। এখন প্রকৃত ভাবে কিরকমের হবে সেটা তো বেরুনোর পরেই জানা যাবে।

2018 Samsung বলেছিলো যে তারা এর উপর কাজ করছে এবং আগের মাসে কোম্পানি বলেছে এবং ব্যাখ্যা করেছে যে কিরকমের হতে পারে এই স্মার্টফোন টেকনোজি।

সূত্র ১সূত্র ২

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here