বিশ্বের সর্বপ্রথম 100MP ক্যামেরা স্মার্টফোনের সাথে শাওমি

0

টেকনোলজি যে দিনের পর দিন উন্নত এবং ভীষণ ভাবে এগিয়ে যাচ্ছে সেটা নিয়ে আমাদের কোনো প্রশ্ন নেই। যাই হোক এই এগিয়ে চলা টেকনোলজির উপর দাঁড়িয়েই অনেক স্মার্টফোন টেকনোলজি বেড়েই চলেছে। আর তারই মধ্যে আজকে শাওমি বলে দিলো যে তারা খুব তাড়াতাড়ি বাজারে এমন একটি স্মার্টফোন আনতে চলেছে যার ভিতর 100MP এর ক্যামেরা থাকবে। এক অবিশাস্য পদক্ষেপ যেটা আজকের শাওমি সিইও মানু কুমার জৈন একটা টুইট এর দ্বারা বলেছেন।

Xiaomi 100MP camera smartphone

এদের কথা অনুযায়ী এবছরের প্রথমেই এরা 48MP এর ক্যামেরা যুক্ত স্মার্টফোন এনেছিল এবং সবাই একেই ফলো করতে শুরু করেছিল। এখন তো প্রায় সব স্মার্টফোনের মধ্যেই এই একই ধরণের ক্যামেরা ব্যাবহার করছে। তাই এখন শাওমি একটু বেশি চিন্তা করছে আর তাদের এই চিন্তার প্রথম পদক্ষেপ হলো 64MP এর ক্যামেরা যুক্ত স্মার্টফোন যেটা হয়তো সামনেই প্রকাশ করে দেবে। কিন্তু এতেও শাওমি শান্ত থাকছে না, এর পরেও এই বছরের শেষের দিকে তারা একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন নিয়ে আসবে যার পিছনে থাকবে 100MP এর ক্যামেরা।

যদিও গতকাল Realme তাদের আগত নুতুন স্মার্টফোন এর মধ্যে 64MP ক্যামেরা দেবার দাবি জানিয়েছে, এদিকে শাওমি সব কিছু ছাড়িয়ে এখন সবার উর্ধে পরিকল্পনা করেছে। এই সেন্সরটি আসবে স্যামসুং এর তরফ থেকে আগত ISOCELL সেন্সর এর সাথে যেখানে একই সাথে 64MP ক্যামেরা এবং 108MP ক্যামেরা। আর এটার ব্যাবহার করেই শাওমি এই নুতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি আনতে চলেছে।

এছাড়া আর তেমন কোনো তথ্য পাওয়া যায়নি তবে হয়তো এই স্মার্টফোন Mi Mix সিরিজ এর পরবর্তী স্মার্টফোন হতে পারে বা Redmi সিরিজ কোনো স্মার্টফোন। তবে এর রিসোলিউশন হবে 12032×9024। দুটো হান্ডসেটই হয়তো সামনের মাস গুলোর মধ্যে প্রকাশ পেয়ে যাবে। তবে যেহেতু অফিসিয়াল খবর তাই হয়তো আমরা খুব তাড়াতাড়ি এটা সামনাসামনি দেখতে পাবো।

সূত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here