Vivo Apex 2020 কনসেপ্ট স্মার্টফোন আজকে বাজারে প্রকাশ পেল লুকানো ফ্রন্ট ক্যামেরার সাথে

0

Vivo তাদের Apex সিরিজের আরো একটি কনসেপ্ট স্মার্টফোন Apex 2020 আজকে অফিসিয়ালি প্রকাশ করে দিলো। এটা বিশ্বের প্রথম স্মার্টফোন যার সামনে আন্ডার-ডিসপ্লে ফ্রন্ট ক্যামেরা থাকছে। কিছুদিন ধরে Xiaomi এবং Oppo এই ধরণের কনসেপ্ট প্রকাশ করেছিল আর আজকে Vivo বাজারে প্রকাশ করে দিলো।

Vivo Apex 2020

Vivo Apex 2020 এর বিস্তারিত বিবরণী

এই স্মার্টফোনের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো এর ক্যামেরা। যেখানে সামনে আপনি পেয়ে যাবেন আন্ডার ডিসপ্লে 16MP ফ্রন্ট ক্যামেরা। এতে করে আপনি পুরো ডিসপ্লে ব্যাবহার করতে পারবেন। যখন নরমাল ব্যাবহার তখন উপরের ডিসপ্লে এবং যখন ক্যামেরা অন করবেন তখন নিচের ডিসপ্লে চালু হবে। শুধু তাই নয় এর মধ্যে চারটি আলাদা আলাদা 4MP এর ফটোসেনসিটিভ চিপ আছে যাতে করে আপনি একদম চূড়ান্ত রকমের সেলফি তুলতে পারেন।

এবার আসি পিছনের ক্যামেরায় এখানে থাকছে একটি 48MP এর একটি লেন্স। যেটা দুটো রিং এর মত দেখতে যাতে করে ডানে বামে এবং উপর নীচে নড়ানোরিতে কোনো রকমের অসুবিধা না হয় আলো পেতে। এটা সাধারণ স্মার্টফোনের তুলনায় 200% বেশি স্থিতিশীল। এমনকি রাতের ছবি তোলার সময় এটা অনেক বেশি সক্রিয়। এই ক্যামেরার উপরেই থাকছে একটি চারচৌক 16MP Optical Zoom লেন্স যেটা সবসময় সক্রিয় থাকবে। এর মধ্যে চারটি লেন্স আছে যার মধ্যে দুটো স্থির এবং দুটো নড়াচড়া করে। যাতে করে আপনি 5 থেকে 7.5X zoom এর ভিতরে অসাধারণ রেসলুশন এর ছবি তুলতে পারেন। এমনকি এটি ভিডিও এর ক্ষেত্রেও সমান ভাবে কাজ করবে। এছাড়াও ভিডিও রেকর্ডিং এর সময় আলাদা করে কোনো জায়গা সিলেক্ট করে শুধু সেই আওয়াজ তাই রেকর্ড করতে পারবেন।

Vivo Apex 2020

অন্যান্য ফিচার্স এর মধ্যে এখানে থাকছে 6.45-inch এর FullHD+ 120° কোনে সাজানো এডজ ছাড়া ডিসপ্লে। থাকছে ফ্ল্যাগশিপ Snapdragon 865 প্রসেসর এড্রেন 650 গ্রাফিক্স এর সাথে। পেয়ে যাবেন 12GB RAM এর সাথে 256GB স্টোরেজ। যেতেও Apex সিরিজ এর মধ্যে কোনো রকমের সুইচ বা পোর্ট থাকে না তাই এখানে আপনি পেয়ে যাবে eSIM কার্ড এর সাপোর্ট Android 10 এর সাথে। ভলিউম এবং পাওয়ার সুইচ বডি তে থাকা পেসার সেন্সরের সাথে সাথে কাজ করবে। এটা প্রথম স্মার্টফোন যার মধ্যে 60W এর ফাস্ট ওয়ারলেস চারজিং এর সাপোর্ট পাচ্ছেন। যা 20 মিনিট এর মধ্যে 2000mAh এর একটি ব্যাটারি কে 100% চার্জ করতে পারবে।

Vivo Apex 2020 এর মূল্য

ইটা শুধুমাত্র একটি কনসেপ্ট ফোন। এটি বাজারে কবে আসবে এবং মূল্য কত হবে এবং কোথায় কোথায় পাওয়া যাবে সে ব্যাপারে এখনো অব্দি কোনো রকমের খবর নেই। হতে পারে সামনের এবছরের শেষের দিকে এটি আমাদের হাতে আসবে White এবং Black রঙের সাথে।

সূত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here