Android 11 এর stable আপডেট আজকে অফিসিয়ালি প্রকাশ পেয়ে গেলো

0

Android 11 এর বিটা আপডেট অনেকদিন ধরেই চলছিল Pixel এবং অন্যান্য কিছু স্মার্টফোনের মধ্যে। আজকে Google অফিসিয়ালি সেটির stable ভার্সন প্রকাশ করে দিলো। এই আপডেট প্রায় সমস্ত Pixel স্মার্টফোন এর মধ্যেই পেয়ে যাবেন OTA আপডেট হিসাবে।

Android 11

Android 11 এর মধ্যে কি কি থাকছে তা আপনারা বিটা ভার্সন এর মধ্যেই দেখতে পেয়েছেন তবুও আর একবার জানিয়ে দিচ্ছি। এর মধ্যে প্রথমেই থাকছে মিনিমাল ডিজাইন সঙ্গে এর নোটিফিকেশন প্যানেল এর মধ্যে ম্যাসেজ সেকশন এর জন্য আলাদা অপসন পেয়ে যাবেন যার মধ্যে আপনি আপনার ফোনের সমস্ত ম্যাসেজ এক সাথে দেখতে পাবেন। শুধু তাই নয়, এর পাশাপাশি এই ম্যাসেজ এর রিপ্লাই ও করতে পারবেন কোনো কিছু বন্ধ না করেই। মানে ধরুন আপনার গেম বা ভিডিও চলা কালীন কোনো দরকারি মেসেজ এলো তো আপনি নোটিফিকেশন এর প্যানেল এর দ্বারা এর রেপ্লি করতে পারবেন। এর মধ্যে Google Android Open Source Project ও দিচ্ছে।

সরাসরি এখানে স্ক্রিন রেকর্ডিং এবং স্ক্রিন ক্যাপচার অপসন পেয়ে যাচ্ছেন। সুতরাং আলাদা করে কোনো আপ এর প্রয়োজন হবে না। আপনার কাছে যদি Android Auto সাপোর্ট করে এই রকম গাড়ি থাকে তাহলে এখানে আপনি সরাসরি মোবাইল এর সাথে কানেক্ট করতে পারবেন এবং আপনার গাড়ির বিভিন্ন সেটিংস ও পরিবর্তন করতে পারবেন। এছাড়াও আপনি পাওয়ার বাটন প্রেস করেই আপনার সমস্ত স্মার্ট ডিভাইস কে কন্ট্রোল করতে পারবেন।

এছাড়াও Pixel ফোন গুলোর সাথে অতিরিক্ত কিছু ফিচার্স বেশি থাকছে। যদিও Pixel বাদেও আরো কিছু কিছু স্মার্টফোনের মধ্যেও এখনই এই আপডেট পেয়ে যাবেন যেমন; Xiaomi Mi 10 series, Oppo Find X2 series, OnePlus 8 series এবং Realme X50 Pro। বাকি ধীরে ধীরে অন্যান্য স্মার্টফোনের মধ্যে আসবে।

সূত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here