পরবর্তী iPhone এর স্মার্টফোন হয়তো ওয়্যারলেস PowerShare ক্ষমতার সাথে আসবে

0

খবর পাওয়া গেছে যে iPhone এর পরবর্তী যে স্মার্টফোনে এবছরে আস্তে চলেছে তার মধ্যে ওয়্যারলেস PowerShare এর অপসন থাকবে। এই স্মার্টফোনের সঠিক নাম কি হবে তা এখনো জানা যাই নি তবে হয়তো এর নাম iPhone 11 হতে পারে। এই একই টেকনোলজি আমাদের কাছে আগে থেকেই এসে গেছে যেমন কিছুদিন আগেই Samsung এর Galaxy S10 series এর মধ্যে দেখতে পেয়েছি। এছাড়াও Huawei Mate 20 Pro এর মধ্যেও আমরা এই একই ফীচার পেয়েছি কিন্তু প্রশ্ন হলো Apple কি কিছু নুতন আনতে চলেছে?

Apple তার এই নুতন iPhone এর মধ্যে এই ফীচার দেবার পিছনে বোরো কারণ হলো Apple Watch এর মধ্যেও ওয়ারলেস চার্জিং এর ফিচারস আছে তার উপর এই সপ্তাহেই Apple তাদের নুতন AirPods প্রকাশ করে যেটাতেও ওই একই ওয়্যারলেস চার্জিং এর সাপোর্ট আছে। সুতরাং এই আগত iPhoner এর সাহায্যে আপনি আপনার watch এবং হেডফোনের ও চার্জিং করতে পারেন এবং অন্যকোনো ওয়্যারলেস বহন করার দরকার পড়বে না।

এখনো প্রশ্ন হলো apple এর কোনো টেকনোলজিই এখনো অব্দি 18W এর পাওয়ার সরবরাহ করতে অক্ষম সুতরাগ এটা বলাই যাই যে এই নুতন ফোনের মধ্যে তারা এই 18W এর ফাস্ট চার্জিং এর পাশাপাশি USB-C পোর্ট এর আনার সম্ভাবনা থাকছে। যদিও অনেকদিন পর Apple এই পদক্ষেপ নিলো কিন্তু এটা খুবই ভালো পদক্ষেপ এবং এর মধ্যে আর কি কি ফিচারস থাকবে সেটা সুদূর ভবিষ্যতে জানায় যাবে।

সূত্র

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here