Google Pixel 4 এবং Pixel 4 XL আজকে প্রকাশ পেয়ে গেলো

0

অনেকদিন ধরে যে ফ্ল্যাগশিপ স্মার্টফোন আসবে আসবে করছিলো Google এর তরফ থেকে শেষমেশ আজকে US এর বাজারে প্রকাশ হয়েই গেলো এদের নুতুন দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন Google Pixel 4 এবং Pixel 4 XL।দেখে নেওয়া যাক এদের সম্পূর্ণ ফিচার্স গুলো।

Google Pixel 4

 

Google Pixel 4 এবং Pixel 4 XL এর বিস্তারিত বিবরণী

একদিকে Google Pixel 4 এর মধ্যে আপনি পেয়ে যাচ্ছেন 5.7-inch FHD+ OLED ডিসপ্লে আর অন্যদিকে Pixel 4 XL এর মধ্যে থাকছে 6.3-inch Quad HD+ OLED ডিসপ্লে। দুটোই কর্নিং গরিলা গ্লাস 5 এর প্রটেকশন এর মধ্যে থাকবে। আর থাকছে Snapdragon 855 প্রসেসর এর মধ্যে। মেমোরির দিক থেকে দুটো স্মার্টফোনই দুটো করে ভেরিয়েন্ট এর সাথে আসবে যেখানে থাকবে 6GB DDR4X RAM এর সাথে 64GB এবং 128GB স্টোরেজ। সবচেয়ে উল্লেখ এখানে আপনি পেয়ে যাচ্ছে Android 10 এর সাপোর্ট। শুধু তাই নয় Google জানিয়েছে যে আগামী তিন বছর ধরে সমস্ত রকমের আপডেট এই স্মার্টফোন দুটি পাবে।

 

এখানে ডিসপ্লের উপরেও Google যথেষ্ট গুরুত্ব দিয়েছে যেমন fine-tune ফীচার যেটা এর ডিসপ্লের ব্রাইটনেস কে কন্ট্রোল করবে যাতে করে বেশি বা কম আলো তে কোনো রকমের সমস্যা হবে না। আর থাকছে motion সেন্সর যাতে করে আপনি মোশনের দ্বারা সমস্তকিছু কন্ট্রোল করতে পারবেন। শুধু তাই নয়, আপনি ফোন থেকে কত দূরে আছেন বা কাছে আছেন তার উপর দাঁড়িয়ে ফোন নিজে থেকেই খুলবে এবং বন্ধ হবে। এছাড়াও Google Assistant কে আরো উন্নত করা হয়েছে এই স্মার্টফোন দুটির মধ্যে যাতে করে আপনি এই Google Assistant এর বেবহার খুব দ্রুত করতে পারেন যেকোনো এপ্লিকেশন খোলার উদেশ্যে এবং সার্চিং এর ক্ষেত্রে।

Google Pixel 4 XL

ক্যামেরার ক্ষেত্রে আপনি পেয়ে যাচ্ছেন পিছনে দুটো রেয়ার ক্যামেরা যার মধ্যে প্রধান হলো 12.2MP লেন্স যার মধ্যে থাকছে 77° FOV, Dual PD auto focus, OIS, EIS। আর থাকছে একটি 16 MP ক্যামেরা যেটি flicker sensor আছে এবং 4K ভিডিও রেকর্ডিং এ কাজে লাগবে। রাত্রি কালীন ছবি তোলার জন্য এই ক্যামেরা কে আরো সক্রিয় করা হয়েছে যে কারণে আপনি রাতের আকাশে তারা এবং মিল্কি ওয়ে এর ছবিও তুলতে পারবেন যেমনটি সাধারণ চোখে দেখা যায়। সামনে থাকবে 8MP ফ্রন্ট ক্যামেরা 90° FOV এর সাথে এবং যেটা 1080p 30fos video রেকর্ডিং এ সাহায্য করবে।

এই স্মার্টফোনের চারদিকে থাকছে অ্যালুমিনিয়াম এর ফ্রেম এবং পিছনে থাকছে একটি উন্নতমানের বডি যেটি কর্নিং গরিলা গ্লাস দিয়ে আবৃত। আর এটি IP68 রেটিং দ্বারা ওয়াটার এবং ডাস্ট রেসিস্টেন্স। এই স্মার্টফোনদুটির মধ্যে একটি নুতুন Recorder app দেওয়া হয়েছে যেটি ফোনের মধ্যে থেকে যেকোনো কিছু রেকর্ড করতে সাহায্য করবে এবং আপনি চাইলে যেকোনো ভয়েস বা গান কে সরাসরি সার্চ করতে পারেন। শুধু তাই নয়, ওই রেকর্ড এর মধ্যে কোনো একটি নির্দিষ্ট শব্দকেও আপনি সার্চ করতে পারেন। Pixel 4 এর মধ্যে আপনি পেয়ে যাচ্ছেন 2800mAh এর একটি ব্যাটারী আর Pixel 4 XL এর মধ্যে আপনি পেয়ে যাচ্ছেন 3700mAh এর একটি ব্যাটারী সঙ্গে 18W ফাস্ট চার্জিং এবং Qi ওয়ারলেস চার্জিং।

Google Pixel 4 এবং Pixel 4 XL এর মূল্য

খুবই দুক্ষের সাথে বলা হচ্ছে যে এই দুটি স্মার্টফোন কিন্তু ভারতের বাজারে আসবে না সুতরাং যদি কেউ আগে থেকে ভেবে থাকেন যে কিনবেন তারা সরাসরি বাইরে থেকে কিনতে পারেন। যাই হোক এখানে Pixel 4 এর 64GB এব 128GB ভার্সন এর মূল্য যথাক্রমে $799 (প্রায় 57,105 টাকা) এবং $899 (প্রায় 64,250 টাকা)। আর Pixel 4 XL এর 64GB এব 128GB ভার্সন এর মূল্য যথাক্রমে $899 (প্রায় 64,250 টাকা) and $999 (প্রায় 71,400 টাকা)। অক্টোবর এর 24 তারিখ থেকে এদেরকে US এর বাজারে পাওয়া যাবে Black, Clearly White এবং Oh So Orange রং এর সাথে।

সূত্র

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here