ফ্ল্যাগশিপ Huawei Mate 30 Pro স্মার্টফোন আজকে অফিসিয়ালি প্রকাশ পেয়ে গেলো

0

আজকে জার্মানির একটি অনুষ্ঠানে Huawei তাদের একদম টাটকা ফ্ল্যাগশিপ স্মার্টফোন Mate 30 Pro এবং Mate 30 Pro 5G প্রকাশ করে দিলো। শুধু তাই নয় এই স্মার্টফোন গুলোর অনেক ধরণের ভেরিয়েন্টস এর সাথে আসছে সেগুলো আমরা নিচে আলোচনা করছি।

HUAWEI Mate 30 Pro and Mate 30 Pro 5G

Huawei Mate 30 Pro এবং Mate 30 Pro 5G এর বিস্তারিত বিবরণী

এই স্মার্টফোনের মধ্যে 6.53-inch এর একটি এডজ ডিসপ্লে পেয়ে যাবেন এবং OLED ডিসপ্লে। এর মধ্যে পেয়ে যাবেন Kirin 990 এবং Kirin 990 5G প্রসেসর Mate 30 Pro এবং Mate 30 Pro 5G এর জন্য। একটি অতিরিক্ত জিনিস থাকছে এর মধ্যে যেমন NPU। এটি একটি স্মার্ট সিস্টেম যার দ্বারা আপনি ডিসপ্লের উপর থেকে স্মার্টফোনের ভিতরের বিভিন্ন জিনিস কন্ট্রোল করতে পারবেন যেমন শুধু মাত্র হাত কিংবা চোখের ইশারায় আপনি বিভিন্ন এপ্লিকেশন কন্ট্রোল করতে পারবেন। এছাড়াও এর এডজ ডিসপ্লের এর দ্বারা আপনি অনেক কিছু করতে পারবেন যেমন হালকা চাপে ভলিউম বাড়ানো কমানো করা যেতে পারে আর সেই কারণেই কোনো ফিজিক্যাল সুইচ দেওয়া হয়নি। শুধু মাত্র পাওয়ার সুইচ পাবেন। এমনকি গেম খেলার সময় এটি কাজে লেগে যাবে।

HUAWEI Mate 30 Pro and Mate 30 Pro 5G

পিছনে সুন্দর দেখতে একটি ক্যামেরা ডিজাইন তারই মধ্যে থাকছে চারটি ক্যামেরা। এদের মধ্যে প্রধান হলো 40MP ক্যামেরা যেটি আলট্রা slow-mo এর যেকোনো কিছুতে সাহায্য করবে। আর থাকছে 40MP এর একটি SuperSensing ক্যামেরার পাশাপাশি একটি 8MP টেলিফোটো লেন্স এবং একটি 3D ডেপ্ত ক্যামেরা পোট্রেট ছবি তোলার জন্য। সেলফির জন্য থাকছে 32MP প্রধান ক্যামেরার সাথে 3D ডেপ্ত ক্যামেরা 3D ফেস আনলক এর জন্য। যথারীতি এর মধ্যে আপনি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও পেয়ে যাচ্ছেন।

মেমোরি হিসাবে এর মধ্যে থাকছে 8GB LPDDR4x RAM এর সাথে 256GB স্টোরেজ যেটিকে আবার 256GB অব্দি বাড়াতে পারবেন NM কার্ড এর দ্বারা। হাইব্রিড সিম এর পাশাপাশি থাকছে Infrared। স্মার্টফোনটি IP68 রেটিংস এর দ্বারা ওয়াটার এবং ডাস্ট রেসিস্টেন্স। আর এতকিছু চালনা করার জন্য আপনাকে কোম্পানি দিচ্ছে একটি 4500mAh এর ব্যাটারী যেটি 40W SuperCharge ফাস্ট চার্জিং এর সাথে আসছে। শুধু তাই নয় এটির সাথে ওয়্যারলেস SuperCharge টেকনোলজি এবং ওয়ারলেস Reverse Charge এর সুবিধাও থাকছে যাতে করে আপনি এটিকে পাওয়ার ব্যাঙ্ক হিসাবেও বেবহার করতে পারেন। বিশ্ববাজারে এটি Emerald Green, Space Silver, Cosmic Purple এবং Black রং এর সাথে আসবে।

Porsche Design Huawei Mate 30 RS

HUAWEI Mate 30 Pro এর মূল্য

HUAWEI Mate 30 Pro এর নরমাল ভার্সন এর মূল্য 1099 Euros (প্রায় 86,600 টাকা) এবং 5G ভার্সন এর মূল্য 1199 Euros (প্রায় 94,500 টাকা)। এতো গেলো নরমাল ভার্সন এবার একটি স্পেশাল Porsche ডিজাইনে এর সাথে Huawei Mate 30 RS আসবে যার মধ্যে আপনি 12GB RAM এর সাথে 512GB স্টোরেজ পেয়ে যাবেন এবং মূল্য 2095 Euros (প্রায় 1,65,000 টাকা)। কবে প্রকাশ পাবে তার কোনো খবর নেই এবং ভারতের বাজারেও যে কবে আসবে সেটিও এখনো ওব্দি সঠিক না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here