Samsung Galaxy Z Flip স্মার্টফোন আজকে বিশ্ববাজারে প্রকাশ পেলো

0

Samsung তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন আগের বছরে প্রকাশ করেছিল এবং সেই স্মার্টফোনের মধ্যে অনেকধরণের সমস্যা ছিল তাই হয়তো সেরকম ভাবে লোকের দৃষ্টি আকর্ষণ করতে পারেনি। এবার তাদের দ্বিতীয় ফোল্ডেবল স্মার্টফোন clamshell নিয়ে অনেকদিন ধরেই আলোচনা হচ্ছিলো এবং আজকে শেষমেশ বিশ্ববাজারে তারা তাদের দ্বিতীয় ফোল্ডেবল স্মার্টফোন প্রকাশ করে দিলো Galaxy Z Flip নামে। যাই হোক এটি আগের ভার্সন এর থেকে সম্পূর্ণ ভাবে আলাদা। আগের থেকে অনেক বেশি উন্নত। আর তার থেকেও বড়ো কথা হলো এটি লম্বালম্বি ভাবে ফোল্ড হয় ঠিক Motorola razr এর মতো। চলুন দেখে নিই এর বিস্তারিত ফিচার্স গুলো।

Samsung Galaxy Z Flip

Samsung Galaxy Z Flip এর বিস্তারিত বিবরণী

এই স্মার্টফোনের মধ্যে দুটো ডিসপ্লে থাকবে, একটি প্রধান ডিসপ্লে আর একটি ফোল্ড করার পর সেকেন্ডারি ডিসপ্লে। তো সম্পূর্ণ আনফোল্ড অবস্থায় এখানে পেয়ে যাবেন 6.7-inch FULL HD+ Dynamic AMOLED ডিসপ্লে যা ফ্লেক্সিবল Ultra-Thin Glass (UTG) দিয়ে তৈরি। এবং কোম্পানি বলেছে এটিকে 2,00,000 বারের বেশি ফোল্ড করা যাবে। Samsung এটিকে Infinity Flex ডিসপ্লে নাম দিয়েছে। এছাড়াও এই ডিসপ্লের মধ্যে ‘Flex mode’ থাকছে যা এটিকে দুটি ভাগে ভাগ করছে যার মধ্যে যেকোনো আপ্পলিকেশন কে দুটি ভাগে ভাগ করবে যাতে করে আপনি ল্যাপটপের মতো ব্যাবহার করতে পারেন। আর ফোল্ড করার পর বাইরে 1.1-inch Super AMOLED ডিসপ্লে পেয়ে যাবেন কিছু তাড়াতাড়ি কাজ করা জন্য এমনকি এই ডিসপ্লে দিয়ে আপনি রেয়ার ক্যামেরা সাহায্যে সেলফি ও তুলতে পারবেন।

Samsung Galaxy Z Flip

এছাড়াও ভিতরে থাকছে Snapdragon 855 Plus প্রসেসর Adreno 640 গ্রাফিক্স এর সাথে। 8GB RAM এর সাথে থাকছে 256GB স্টোরেজ। কোনো এক্সটার্নাল মেমরি কার্ড এর অপসন পাবেন না। দুটো সিম থাকবে যার মধ্যে একটি eSIM এবং অন্যটি Nano SIM। পিছনে থাকছে দুটো রেয়ার ক্যামেরা যার মধ্যে প্রধান হলো 12MP লেন্স এবং সঙ্গে একটি 12MP আলট্রা ওয়াইড ক্যামেরা। সামনে পেয়ে যাবেন 10MP এর ফ্রন্ট ক্যামেরা। ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি পেয়ে যাবেন বডির পাশে। Samsung এই ফোনের সিকিউরিটির কথা চিন্তা করে এর মধ্যে Samsung Knox এবং secure folder এর সুবিধা দিয়েছে। এবং সবশেষে একটি 3300mAh এর ব্যাটারী 15w ফাস্ট চার্জিং এর সাথে এবং 9w Qi ওয়্যারলেস চার্জিং এর সাথে।

Samsung Galaxy Z Flip এর মূল্য

Samsung Galaxy Z Flip স্মার্টফোন এখন US এবং Korea আর বাজারে ফেব্রূয়ারির 14 তারিখ থেকে পাওয়া যাবে US$ 1380 (প্রায় 98,400 টাকা) মূল্যের সাথে। Mirror Black, Mirror Purple, এবং Mirror Gold এই তিনটি রঙের সাথে বিশ্ববাজারে আসবে এবং ভারতের বাজরেও খুব তাড়াতাড়ি আসার সম্ভাবনা আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here