Samsung Galaxy Note 10 হয়তো কোনো রকমের ফিজিক্যাল বাটন বা হেডফোন জ্যাক ছাড়া আসবে

0

আমরা গতকালই Galaxy Note 10 এবং Galaxy Note 10 Pro নিয়ে কথা বলেছিলাম যেখানে একটা লিক এর মাধ্যমে দেখা গেছে যে এই স্মার্টফোনের সামনে একটি ইন-ডিসপ্লে এবং পিছনে লম্বালম্বি ভাবে সাজানো তিনটি রেয়ার ক্যামেরা থাকবে। আপাতত এই টুকুই খবর আমাদের কাছে ছিল কারণ আগের যে সমস্ত লিক বেরিয়েছিল সেগুলো সব কোটাই ভুল প্রমাণিত হয়েছে গতকালের লিক এর দ্বারা।

Samsung Galaxy Note10

আজকের একটা লিক এর দ্বারা জানা যাচ্ছে যে Galaxy Note 10 বা Galaxy Note 10 Pro এর মধ্যে কোনো রকমের ফিজিক্যাল বাটন থাকবে না মানে কোনো রকমের সুইচ থাকবে না, শুধুমাত্র বডি তে প্রেস করে সাউন্ড বাড়ানো কমানো করা যাবে, ফোন অফ বা অন করা যাবে। এবং আরো গুরুত্বপূর্ণ এর মধ্যে কোনো হেডফোন জ্যাক ও থাকবে না। সুতরাং ধরে নেওয়া যায় যে পুরোটাই bluetooth এর দ্বারা চালিত হবে।

ইতিমধ্যেই কয়েকমাস আগেই আমরা দুটি স্মার্টফোনে দেখতে পেয়েছি যাদের মধ্যে কোনো রকমের ফিজিক্যাল বাটন নেই এবং কোনো রকমের পোর্ট ও নেই, শুধু মাত্র বডি প্রেস করে আপনি সব সুইচ এর কাজ করতে পারবেন। এদের মধ্যে একটা Meizu Zero আর একটা Vivo Apex 2019। হয়তো এই একই ধরণের সিস্টেম এই নুতন Galaxy Note 10 এর মধ্যে থাকবে।

এই লিক এর দ্বারা জানা যাচ্ছে 3.5 mm এর কোনো হেডফোন জ্যাক থাকছে না। এটা হয়তো Samsung এর প্রথম ফ্ল্যাগশিপ স্মার্টফোন যার মধ্যে হেডফোন বাটন নেই। তাই হয়তো এই ফোনটি খুবই পাতলা হতে চলেছে। এখন এর মধ্যে চার্জিং পোর্ট থাকবে কিনা সেটা এখনো বলা যাচ্ছে না। হতে পারে এর মধ্যে শুধুই ওয়ারলেস চার্জিং এর ব্যাবস্থা থাকবে। এছাড়াও কিছু তথ্য এসেছে যেমন এই স্মার্টফোন দুটি হয়তো 6.66-ইঞ্চি ডিসপ্লে, ফাস্ট চার্জিং এবং 4,500mAh ব্যাটারী এবং 3,400 ব্যাটারির সাথে আসছে।

সূত্র

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here