Meizu বাজারে নিয়ে এলো অত্যাধুনিক Meizu 16, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং Snapdragon 845 এর সাথে

0

এখনকার দিন এ রোজই  কিছু না কিছু স্মার্টফোনে বেরোচ্ছে কিন্তু তার মধ্যে থেকেও কিছু কিছু স্মার্টফোনে বাজারে জায়গা করে নিচ্ছে নিজেদের। তার কারণেই Meizu স্মার্টফোনে কোম্পানি এর অত্যাধুনিক ফ্ল্যাগশিপ স্মার্টফোনে Meizu 16, যেটা ভারত এ আসবে ৫ই  ডিসেম্বর এ। এটা Meizu উপস্থাপিত করেছিল অগাস্ট মাসে। চলুন দেখে নিই এটার বিস্তারিত ফিচারস নিচে,

Meizu 16 এর সবিস্তার বিবরণী

Meizu 16 আপনাকে দিচ্ছে একটি 6-inch 1080 × 2160 পিক্সেল এর সাথে  পূর্ণ এইচডি ডিসপ্লে যার আসপেক্ট রেসিও 1000:1 এবং খুব সরু ফ্রেম এর সাথে। এই স্মার্টফোনে টি চালিত হচ্ছে অত্যাধুনিক কোয়ালকম এর সর্বোচ্ছ আটটা কোর সম্পন্ন স্ন্যাপড্রাগন 845 প্রসেসর দ্বারা এবং সঙ্গে থাকছে অ্যাড্রেইন 630 GPU। এটার তিন প্রকার এর মেমরি থাকবে ; একটা আসবে 6 GB RAM এবং 64GB মেমোরির সাথে, একটা আসবে 6 GB RAM এবং 128 GB মেমরির সাথে আর একটা হলো 8 GB RAM এর সাথে 128 GB মেমরি। যদিও এটার কোনো মেমরি স্লট নেই তাই আপনি মেমরি কার্ড লাগাতে পারবেন না। এই কোম্পানি আপনাকে দিচ্ছে Android 8.1 Oreo যেটা চালিত হচ্ছে Flyme OS দ্বারা।

এটায় প্রধান ক্যামেরা হিসাবে আপনি পেয়ে যাচ্ছে দু তো ক্যামেরা; একটি 12MP ক্যামেরা সঙ্গে সোনি IMX380 সেন্সর, 6-LED রিং LED ফ্ল্যাশ এবং আর একটায় 20MP ক্যামেরা যেটা সেকেন্ডলি টেলিফোটো লেন্স সহ পোর্ট্রেট শট এবং 3x হ্রাস-কম জুম এ কাজে লাগবে। এছাড়াও সামনে থাকছে 20MP এর উচ্ছ ক্ষমতা সম্পন্ন ক্যামেরা যেটা চালিত হয় AI দ্বারা এবং যার সাহায্যে আপনি তুলতে পারবেন সেলফি এবং ফোন আনলক করতে পারবেন। ব্যাক দিক টা তৈরি হয়েছে সিরামিক টেক্সচার সঙ্গে একটি 3D গ্লাস দ্বারা যেটা আপনাকে একটা আয়নার মতো প্রভাব দেবে। ফোন টি খোলার জন্য আপনি পেয়ে যাচ্ছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরজেটা খুবই দ্রুত কাজ করবে এবং যার 99.12% উচ্চ স্বীকৃতি হার আছে। এবার আসি ব্যাটারী তে, 3010mAh এর একটি ব্যাটারী থাকবে ভিতরে যেটা হয়তো একটু কম মনে হতে আপনাদের কিন্তু এর সাথে থাকছে 24W mCharge flash charge যেটা ফোন টিকে দ্রুত চার্জ করতে সাহায্য করবে।

দাম এবং উপস্থিতি

ভারতে আসার আজ্ঞে সঠিক ভাবে দাম তা জানা সম্ভব নোই কিন্তু আন্দাজ প্রায় ₹ 27,130 এর মতো পর্বে সবচে কম ভ্যারিয়েন্ট এর. ৫ই ডিসেম্বর এর পর সঠিক ভাবে দাম তা জানা যাবে এবং কোথায় কিভাবে পাওয়া যাবে সেটাও কোম্পানি বলে দেবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here