চমকে দেওয়া ফিচার্সের সাথে iPhone 11 Pro এবং iPhone 11 Pro Max ভারতের বাজারে

0

যেমনটি বলেছিল ঠিক তেমনি ভারত তথা বিশ্ব বাজারে Apple তাদের নুতুন তিনটি iPhone প্রকাশ করে দিলো তার মধ্যে টপ রেঞ্জ এ দুটি এবং একটি মিডিয়াম রেঞ্জ এ। এই টপ রেঞ্জ এর দুটি ফোন হলো iPhone 11 Pro এবং iPhone 11 Pro Max। যদিও মূল্য ভারতের বাজার হিসাবে অনেকটাই বেশি তবে ফিচারস এর দিক থেকে Apple কোনো রকমের আপস করেনি। তো সময় নষ্ট না করে একবার দেখে নিই এই টপ iPhone গুলোর সম্পূর্ণ স্পেসিফিকেশন্স।

Apple iPhone 11 Pro and iPhone 11 Pro Max

iPhone 11 Pro এবং iPhone 11 Pro Max এর সম্পূর্ণ বিবরণী

iPhone 11 Pro এর মধ্যে আপনি পেয়ে যাচ্ছেন 5.8‑inch ডিসপ্লে এবং iPhone 11 Pro Max এর মধ্যে পেয়ে যাচ্ছেন 6.5-inch ডিসপ্লে। দুটো ডিসপ্লেই Super Retina XDR ডিসপ্লে। আরো বোরো ব্যাপার হলো এর প্রসেসর যেটা হবে ছটা কোর যুক্ত A13 Bionic চিপ এবং 8-core Neural Engine। Apple এর কথা অনুযায়ী এটি A12 চিপ এর থেকে সবদিকে 20% বেশি দ্রুত হবে। ডিজাইনে এর দিক থেকেও কম না, এখানে পিছনে একটি গ্লাস ব্যাক এর উপর থাকছে গ্রাডিয়েন্ট লুক সাথে সাইড এ থাকছে মেটাল ফ্রেম। আর একটা যিনি প্রেসের সেন্সর এর পরিবর্তে এখানে থাকছে 3D Touch Pressure যাতে করে স্ক্রিন এর উপর প্রেস করে আপনি অনেক এপ্লিকেশন ওপেন করতে পারবেন।

Apple iPhone 11 Pro and iPhone 11 Pro Max

নুতুন iPhone তাই স্বভাবতই এর মধ্যে আপনি পেয়ে যাবেন iOS 13 এবং IP68 রেটিং এর দ্বারা ওয়াটার এবং ডাস্ট রেসিস্টেন্স যেটা সেট টিকে আধ ঘন্টা অব্দি রক্ষা করতে পারবে জলের তলায়। দুটো স্মার্টফোনের মধ্যেই 64GB, 256GB এবং 512GB স্টোরেজ ভেরিয়েন্ট থাকবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ক্যামেরা। পিছনে থাকছে তিনটি রেয়ার ক্যামেরা সবকটাই 12MP। একটি ওয়াইড ক্যামেরা একটি আলট্রা ওয়াইড এবং একটি টেলিফোটো। সামনেও থাকছে একটি 12MP এর সেলফি ক্যামেরা সঙ্গে পেয়ে যাবেন 4K ভিডিও রেকর্ডিং, Slo‑mo 1080p এবং রেটিনা ফ্ল্যাশ। এর মধ্যে যে ব্যাটারী থাকবে সেটি অনেক শক্তিশালী, যেখানে বলা হয়েছে আগের iPhone XS Max এর থেকেও চার থেকে পাঁচ ঘন্টা বেশি ব্যাটারী লাইফ হবে।

iPhone 11 Pro এবং iPhone 11 Pro Max এর মূল্য

দুটো স্মার্টফোনই midnight green, space gray, silver এবং gold রং এর সাথে আসবে। ভারতের বাজারে iPhone 11 Pro এর মূল্য শুরু হবে 99,900 টাকা থেকে এবং iPhone 11 Pro Max এর মূল্য শুরু হবে 109,900 টাকা থেকে। 27ই সেপ্টেম্বর থেকে ভারতের বাজারে পাওয়া যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here