Huawei Mate Xs ফোল্ডেবেল স্মার্টফোন 8-inch ডিসপ্লের সাথে প্রকাশ পেলো

0

Huawei তাদের দ্বিতীয় ফোল্ডেবেল স্মার্টফোন Mate Xs বাজারে অফিসিয়ালি প্রকাশ করে দিলো। যেহেতু তারা তাদের MWC এর পোগ্রাম বাতিল করেছিল সেই জন্য তারা সরাসরি অনলাইনে এটি প্রকাশ করল। এটি আগের বছরের প্রকাশ পাওয়া Mate X এর দ্বিতীয় ভার্শন এবং দেখতেও একই রকম। যায় হোক Mate X বাজারে সেই ভাবে প্রকাশ পাইনি কিছু সমস্যার জন্য তাই তারা এটির দ্বিতীয় ভার্শন বের করে দিলো।

HUAWEI Mate Xs

Huawei Mate Xs এর বিস্তারিত বিবরণী

এর মধ্যে একটি ডিসপ্লেকে আপনি তিন ভাবে ব্যাবহার করতে পারবেন। প্রথমে ফোল্ড অবস্থায় সামনের দিকে পেয়ে যাবেন 6.6-inch এর OLED ডিসপ্লে এবং পিছনে পেয়ে যাবেন 6.5-inch এর OLED ডিসপ্লে। এবার আনফোল্ড অবস্থায় পেয়ে যাবেন একটি বিরাট 8-inch এর ডিসপ্লে। কোম্পানির কথা অনুযায়ী এটিকে আপনি 2 লক্ষ বারের বেশি ফোল্ড এবং আনফোল্ড করতে পারবেন। এছাড়াও থাকছে Kirin 990 প্রসেসর NPU, Mali G76MP16 এবং 5G মোডেম এর সাথে। মেমোরি হিসাবে পেয়ে যাবেন 8GB RAM এর সাথে 512GB স্টোরেজ। যা 256GB অব্দি বাড়ানো যাবে NM কার্ড এর সাহায্যে। হাইব্রিড ডুয়াল সিম এর সাথে পেয়ে যাবেন Android 10 এর সাপোর্ট। এবং এখানে Huawei এর নিজস্ব সার্ভিস থাকবে Google Play এর পরিবর্তে।

HUAWEI Mate Xs

একটাই ক্যামেরা সেগমেন্ট থাকবে যা দিয়ে রেয়ার এবং সেলফি দুটোই তোলা যাবে। প্রধান 40MP ক্যামেরার সাথে একটি 16MP আল্ট্রা ওয়াইড ক্যামেরা, একটি 8MP এর টেলিফটো লেন্স এবং একটি 3D ToF সেনসর। এবার ফোল্ড করে পিছনের ডিসপ্লে দিয়ে সরাসরি এই ক্যামেরা দিয়েই সেলফি তুলতে পারবেন। ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি থাকছে বডির পাশে। আর পেয়ে যাচ্ছেন 4500mAh এর একটি ব্যাটারি যা 55W সুপার ফাস্ট চারজিং এর সাথে আসছে যা এটিকে 30 মিনিট এর মধ্যে 85% চার্জ করে দিতে পারবে।

Huawei Mate Xs এর মূল্য

Huawei Mate Xs এর মূল্য 2499 Euros (প্রায় 1,95,245 টাকা)। এটি সামনের মাস থেকে বিশ্বের সব জায়গায় পাওয়া যাবে Interstellar Blue রঙের সাথে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here