HUAWEI Mate X foldable স্মার্টফোন প্রকাশ পেলো MWC তে

0

Samsung এর পাশাপাশি HUAWEI অপ্রকাশ করে দিলো কোম্পানির প্রথম এবং বিশ্বের দ্বিতীয় foldable স্মার্টফোন Mate X. আজকের MWC Barcelona প্রকাশ পেলো এই স্মার্টফোন টি যেটা একদিক এ ট্যাবলেট এর কাজ করবে। চলুন দেখে নিই কি কি বৈশিষ্ট থাকছে এই স্মার্টফোনের মধ্যে।

HUAWEI Mate X এর সবিস্তার বিবরণী

আগে থেকেই কোম্পানি বলে দিয়েছিলো যে তারা এই স্মার্টফোন আনতে চলেছে। এবার এই স্মার্টফোনের মধ্যে পেয়ে যাচ্ছে দুটো ডিসপ্লে। একটা হলো ফোল্ডেবল ডিসপ্লে যার 6.38-inch আয়তন এবং ইটা পুরোপুরি খুললে এর আয়তন দাঁড়াবে 8-inch. এবার এর ঠিক বিপরীত দিক এ থাকছে 6.6-inch ডিসপ্লে। Falcon এর উইং ডিসাইন দিয়ে তৈরি হয়েছে এই ফোনের ডিসপ্লে যার কারণে এটা খুবই স্ট্রেচেবল। এবার আসি এর হার্ডওয়্যার এ যেখানে থাকছে HUAWEI এর Kirin 980 প্রসেসর ARM Mali-G76MP1 গ্রাফিক্স এর সাথে।

এটি একটি 5G modem যুক্ত স্মার্টফোন যার মধ্যে থাকছে হাইব্রিড ডুয়াল সিম এর সাপোর্ট সঙ্গে NM card এর কার্ড এর সাপোর্ট। প্রধানত 8GB LPDDR4x RAM এবং 512GB স্টোরেজ এর সাথে প্রকাশ পেয়েছে এবং NM card দ্বারা এটা সর্বোচ্ছ 256GB অব্দি বাড়ানো যেতে পারে।

এবার আসি ক্যামেরা তে যেখানে থাকছে তিনটি রেয়ার ক্যামেরা, 40MP প্রধান ক্যামেরা, 16MP আলট্রা ওয়াইড ক্যামেরা এবং 8MP টেলিফোটো ক্যামেরা। এটাই আবার ফ্রন্ট ক্যামেরা হিসাবে ব্যবহার করতে পারবেন পিছনের ডিসপ্লে এর সাহায্যে। Android 9.0 Pie এর সাপোর্ট রয়েছে এই স্মার্টফোনের মধ্যে। আর থাকছে সাইড এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যেটা পাওয়ার সুইচ এর উপর লাগানো আছে. 4500mAh ব্যাটারির সাথে এই স্মার্টফোনে থাকছে বিশ্বের প্রথম 55W সুপার চার্জ যেটা আধ ঘন্টায় 85% অব্দি চার্জ করে দিতে পারবে।

দাম এবং উপস্থিতি

HUAWEI Mate X এর সঠিক মূল্য হলো 2299 Euros জেতার ভারতের বাজারে মূল্য হবে মোটামুটি 1,85,220 টাকার কাছাকাছি। এবং Interstellar Blue রং এর সাথে এবছরের মাঝে মাঝি সময় থেকে পাওয়া যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here