Google Pixel 4 XL হয়তো পাঁচটা ক্যামেরার সাথে প্রকাশ পাবে

0

গুগল এর তরফ থেকে আমরা এ বছরেই দুটো মিডরেঞ্জ পিক্সেল স্মার্টফোন পেয়েছি Google Pixel 3 এবং 3a XL। এখন এ বছরেই আরো দুটো নুতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন বের করতে চলেছে- Google Pixel 4 এবং Google Pixel 4 XL। এবছরের অক্টোবর মাস করে হয়তো বেরিয়ে যাবে। ঠিক তার আগেই আমাদের হাত এ অনেক কিছু লিক এসেছে। যদিও অনেকদিন ধরেই এটার বিষয়ে আলোচনা হচ্ছে।

Google Pixel 4 XL

এর আগের যে অফিসিয়াল ছবি বের হয়েছিল সেখানে পিছনে আমরা দুটো ক্যামেরা দেখতে পেয়েছিলাম আর এই লিক এ আমরা পিছনে তিনটি ক্যামেরা দেখতে পাচ্ছি। মানে এটা বলাই যায় যে গুগল এর তরফ থেকে দুটো স্মার্টফোন আসতে চলেছে, লো ভ্যারিয়েন্ট এর পিছনে দুটো ক্যামেরা থাকবে এবং হাই ভেরিয়েন্ট তথা Google Pixel 4 XL এর পিছনে তিনটি ক্যামেরা থাকবে। শুধু এটা নয়, আরো বলেছে যে এই স্মার্টফোনের সামনেও দুটো ক্যামেরা পেয়ে যাবেন।

এই পাঁচটা ক্যামেরা কি কি থাকবে সেটা বলা হয়নি তবে ধারণা করা যাচ্ছে প্রধান ক্যামেরার পাশাপাশি একটি টেলিফোটো লেন্স এবং একটি 3D ToF ক্যামেরা থাকবে। সামনেও আবার infrared sensor পেয়ে যাবেন। এছাড়াও সামনে আরো একটু বেশি স্পেস থাকছে ক্যামেরা এবং এয়ারপিসের মধ্যে তো সেখানে আন্দাজ Soli Radar থাকতে পারে যেটা ডিসপ্লে তে স্পর্শ না করেও আপনি ডিসপ্লে কন্ট্রোল করতে পারবেন।

Google Pixel 4 XL

অন্যান্য স্পেসিফিকেশন্স অনুযায়ী, Google Pixel 4 XL এর মধ্যে কোনো নোচ ডিসপ্লে থাকবে না কিন্তু বেজেলস খুব কম থাকবে আর যেখানে আপনি হয়তো 6.25-inch এর ডিসপ্লে পেয়ে যেতে পারেন। আমরা আগেই বলেছি যে এই স্মার্টফোনের ডিজাইন অনেকটা iPhone XI এর মতো হবে। প্রসেসর হিসাবে হয়তো Qualcomm Snapdragon 855 পেয়ে যাবেন যার মধ্যে নূন্যতম RAM 6GB থাকবে। পেয়ে যেতে পারেন USB Type C পোর্ট। আর OS এর জন্য হয়তো থাকবে আধুনিক Android Q। এছাড়া আপাতত আর কোনো তথ্য নেই তবে সামনের মাস গুলোতে আরো অনেক তথ্য পেয়ে যেতে পারি।

সূত্র

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here