গুগল ম্যাপস আপনাকে জানিয়ে দেবে বাসে, ট্রেনে বা রাস্তায় কখন যানজটের সৃষ্টি হবে

0

রাস্তায় ট্রেনে বাসে ভিড়? চলতে সমস্যা হচ্ছে? ঠিক করে গন্তব্যে পৌঁছাতে পারছেন না? এগুলো আর নুতুন সমস্যা কোথায় ভারতবাসীর কাছে। যেকোনো বড়ো শহরে চলে যান, সমস্ত মানুষকে ওই একটাই সমস্যার মুখোমুখি হতে হয় আর সেটা হলো ট্রাফিক জ্যাম। যদিও ভারতবাসী এটার সাথে নিজেদের মানিয়ে নিয়েছেন বিশেষ করে ডেইলি প্যাসেঞ্জাররা। কিন্তু এবার থেকে কিছুটা হলেও আপনাকে নিস্তার দেবে এই গুগল ম্যাপস। এখন এই ম্যাপস এর নুতুন এক ফিচারস নিয়ে আসছে যার দ্বারা আপনি দেখতে পাবেন ট্রাফিক এর পরিস্থিতি। যাতে করে কিছুটা হলেও আপনি এই ভিড় থেকে মুক্তি পাবেন।

গুগল ম্যাপস

গুগল এর তরফ থেকে জানা যাচ্ছে যে এই ফিচারস এর দ্বারা কোনো মানুষ যেকোনো সময় নির্দিষ্ট ট্রাফিক সম্বন্ধে জানতে পারবে। শুধু তাই নয় এটি আপনাকে লাইভ বলে দেবে কোন ট্রেন, বাস বা মেট্রো কতক্ষনে আসবে এবং কোথায় কোথায় কতক্ষন দাঁড়াচ্ছে আর কোথায় কত যানজট আছে। যাতে করে আসা করা যাচ্ছে মানুষজন কিছুটা হলেও স্বস্তি পাবে। এমনকি কোন বাস এ কত ভিড় হবে সেটাও আপনি জানতে পেরে যাবেন। যার ফলে আপনি আপনার যাত্রার পরিকল্পনা করতে পারবেন সময় অনুযায়ী।

বিশ্বের ২০০ টির বেশি বড়ো বড়ো শহর কে লক্ষ্য করেছে ম্যাপস যার মধ্যে ভারতবর্ষের অনেক গুলো শহর থাকছে। এই সব শহর গুলো প্রতিনিয়ত সবচেয়ে বেশি ট্রাফিক যানজটের এর মুখোমুখি হয়। এক সূত্রের খবর অনুযায়ী দিল্লী এবং বেঙ্গালোরে এই ফীচার সবার প্রথমে আসবে।

কিছুদিন আগেও গুগল ম্যাপস স্পিডোমিটার ফীচার টা এনেছিল যেটা আপনাকে রিয়েল টাইম এ আপনার গাড়ির গতি কত সেটা জানাবে। যাতে করে আপনি নিজের উপর নিয়ন্ত্রণ করতে পারেন এবং যদি আপনি একটা নির্দিষ্ট স্পিড ওখানে সেট করে রাখেন তাহলে যখনি আপনি ওই স্পিড ক্রস করবেন গুগল ম্যাপস আপনাকে এলার্ট করে দেবে অ্যালার্ম এর মাধ্যমে। যাই হোক এই নুতুন ফীচার খুব শীঘ্রই চলে আসবে আমাদের হাতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here