জেনে নিন Redmi Note 8 কি কি ফিচার্স এর সাথে আসতে পারে

0

শাওমি এখন ভারতবর্ষে সবচেয়ে শিখরে আছে স্মার্টফোনের বাজারে। প্রতিদিনই নুতুন নুতুন কিছু না কিছু নিয়ে আসছেই। ফ্লাগশিপের সাথে মিডরেঞ্জ স্মার্টফোনের এগিয়ে সবার থেকে। তো কিছুদিন আগেই এরা প্রকাশ করেছিল বাজারে খুব তাড়াতাড়ি তারা একটি স্মার্টফোন আনতে চলেছে যার মধ্যে 64MP এর ক্যামেরা থাকবে যদিও নাম কিছু বলেনি। শেষঅব্দি বাজারে আসতে চলেছে Redmi Note8 এই 64MP ক্যামেরার সাথে।

Redmi Note 8 Pro

প্রথমে আসি ক্যামেরা তে যেখানে এর মধ্যে এই 64MP এর একটাই ক্যামেরা দেখতে পাবো। কোম্পানির কথা অনুযায়ী এই ক্যামেরাটি রেসলিউশন হবে 9248×6936 যেটা 48MP এর থেকে 34% বেশি অপটিক্যাল ইনফরমেশন দিতে পারবে। এছাড়াও 24 গুন বেশি ছবির স্পষ্টতা পাবেন। এই ক্যামেরা আপনাকে প্রায় 8K এর সমান ভিডিও রেকর্ড করতে দেবে। আর সেই কারণেই এর সাথে কোনো টেলিফটো লেন্স লাগবে না। একেবারে ছবি তুলুন দিয়ে পরে নিজের মতো করে কেটে নিন। বাকি সমস্থ আগের ক্যামেরার মতোই যেমন এখানেই একই ভাবে চারটে পিক্সেলের সম্বন্বয় একটি বড়ো পিক্সেল থাকবে।

Redmi Note 8 Pro

এই তো গেল শুধু ক্যামেরা, এছাড়াও কয়েকটা জিনিস লিক হয়েছে যেমন প্রথমের দিকে আমরা জানতে পেরেছিলাম যে Redmi Note8 এর মধ্যে snapdragon এর পরিবর্তে MediaTek G90T এর দাড়া চালিত হবে। নিশ্চিন্তে এটি snapdragon 710 এর থেকে অনেক বেশি শক্তিশালী হবে।

Redmi Note 8 Pro

এই অব্দি ঠিক ছিল কিন্তু এখন একটি নতুন ছবি প্রকাশ পেয়েছে যেখানে বলা হয়েছে যে এটি লিকুইড কুলিং এর সাথে আসবে যেটি অন্যান্য Note সিরিজ এর স্মার্টফোনের তুলনায় 4 থেকে 6° তাপমাত্রা কমাতে সক্ষম। তাতে করে বুঝতেই পারছেন যে এটি কিছুটা হলেও গেমিং স্মার্টফোন হিসাবে আসবে। আর সেই কারণেই হ্যান্ডসেট এর সাথে একটি গেমপ্যাড আসছে যাতে করে আপনার গেমিং এ কোনো রকমের সমস্যা হবে না। বাকি সমস্ত কিছু আসা করছি প্রকাশের দিন জানতে পেরে যাবনে যেটি হলো অগাস্ট 29th।

সূত্র

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here