গুগল ট্রান্সলেশন অ্যাপের ক্যামেরা দিয়ে নিমেশে যেকোনো ভাষা পরিবর্তন করুন

0

বিশ্বের বেশিরভাগ মানুষই ভাষা ট্রান্সলেশন এর জন্য গুগল ট্রান্সলেট ই বেবহার করেন। যার মধ্যে প্রায় সমস্ত দেশের বেশিরভাগ ভাষার সাপোর্ট দিচ্ছে। এখন এই গুগল ট্রান্সলেট আরো নুতুন এক ফীচার নিয়ে এলো যার সাহায্যে ট্রান্সলেটের এর ভিতরে ঢুকে ক্যামেরা দিয়ে ছবি তোলার সময় সরাসরি এক ভাষা থেকে অন্য ভাষায় পরিবর্তন করে ছবিটি তুলতে পারেন।

গুগল লেন্স এর সাপোর্ট অনেকদিন আগেই পেয়ে গেছি আমরা আর যার মধ্যে ট্রান্সলেট ও ছিল কিন্তু এতটাও দ্রুত এবং মর্ডার্ন ছিল না। যাই হোক এই ফীচার অনেকটাই সাহায্য করবে অন্য সেই সব মানুষদের যারা ট্রাভেল করতে ভালো বাসেন বা যারা নুতুন কোনো জায়গায় গেছেন। সরাসরি আপনি ট্রান্সলেট দিয়ে যেকোনো ভাষা কে যে কোনো ভাসতে পরিবর্তন করতে পারবেন। এখন তো আবার এই ফীচার এর সঙ্গে ১০০ টার বেশি ভাষার সাপোর্ট দিয়েছে যার মধ্যে প্রধানত আরোবিক, হিন্দি, মালয়, থাই এবং ভিয়েতনাম।

এটা ব্যবহার ও খুব সোজা, সরাসরি গুগল ট্রান্সলেট খুলুন সেখানে ক্যামেরা খুলে কোনো পোস্টারের সামনে ধরুন। গুগল আপনাকে নিজে থেকেই বলে দেবে সেটা কোন ভাষা তার পর আপনার যতটা দরকার ততটা সিলেক্ট করে আপনার যে ভাষায় দরকার সেই ভাষায় ক্লিক করলেই ওই ছবির মধ্যেই আপনার ভাষা পরিবর্তন হয়ে আসবে। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ এই সবের জন্য আপনার ফোন ইন্টারনেট অবসসই থাকতে হবে। যদিও গুগল বলেছে এই আপডেট এর সাথে সমস্ত ভাষা গুলি যথারীতি ডাউনলোড হয়ে যাবে। সামনের সপ্তাহের মধ্যেই সবার কাছে এসে যাবে এই নুতুন গুগল ট্রান্সলেট।

সূত্র

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here