Best Bengali Wallpapers App যা আপনার স্মার্টফোনের মধ্যে আলাদাই ঐতিহ্য এনে দেবে

0

বাঙালিরা বরাবরই নিজেদের কালচার এবং ঐতিহ্য নিয়ে বেঁচে থাকতে পছন্দ করেন এবং আমাদের কাছে ঐটাই সবচেয়ে বড়ো গর্বের বিষয়। এখন আমরা অনেকেই চান যে ওই কালচার টিকে সামাদের নিত্য নৈমিত্ত দিনে ব্যাবহার করতে পারি বিশেষ করে বাঙালির উৎসবের দিনে। আমাদের প্রায় প্রত্যেকের কাছেই স্মার্টফোন আছে এবং ধরুন সেই স্মার্টফোনের মধ্যে আপনি এমন একটি এপ্লিকেশন পেলেন যার দ্বারা আপনি বাংলার সমস্ত রকমের কালচার এবং ঐতিহ্য সব সময় আপনার ফোনের মধ্যেও দেখতে পারেন।

কথায় আছে “বাঙালির বারো মাসে তেরো পার্বন”। এখন ওই তেরো পার্বনের বিভিন্ন ধরণের ছবি যদি আপনার কাছে থাকে তাহলে কেমন হবে। যার দ্বারা আপনি সঠিক সময়ে সঠিক ছবি আপনার স্মার্টফোনের মধ্যে ব্যাবহার করতে পারেন। তাতে করে শুধু পোশাক আশাক নয়, আপনার স্মার্টফোনটিকেও ওই উৎসবের মতো করে সাজাতে পারবেন। এখন এই সবকিছু খুঁজতে গিয়ে আমি Play Store এ এমন একটি ওয়ালপেপার App পেলাম যার মধ্যে শুধু মাত্র বাঙালির মনের মতো করে সমস্ত উৎসবের এবং কালচারের সম্পূর্ণ HD তে প্রায় 55 টার বেশি Wallpaper আছে এবং প্রতিদিনই তার সংখ্যা বাড়ছে। এই App টি হলো BongWalls, যা সরাসরি Google Play Store এর মধ্যে আছে। যদিও এটি শুধুমাত্র আন্ড্রয়েড ব্যাবহারকারীদের জন্য।

BongWalls – Bengali Wallpapers

bongwalls-bengali wallpapers

এই Bengali Wallpapers App টির সবচেয়ে বড়ো গুন্ হলো এটির সাধারণ UI। যা ব্যাবহার করার সময় আপনাকে কোনো রকমের অসুবিধা ভোগ করতে হবে না। আর আমাদের বাঙালির উৎসব অনুষ্ঠান অনুযায়ী সঠিক সঠিক সময়ে সঠিক ভাবে আপডেট পেতে থাকবেন। এছাড়াও প্রতি সপ্তাহে তো আপডেট থাকছেই। Play Store এর মধ্যে আপনি এই ধরণের আর তেমন কোনো Bengali App পাবেন না আর সেই কারণেই আমাদের কাছে এই App টি খুবই গুরুত্বপূর্ণ।

কিভাবে ব্যাবহার করবেন 

  1. প্রথমেই আপনার স্মার্টফোন থেকে সরাসরি Play Store এ যান।
  2. সেখানে গিয়ে “BongWalls – Bengali Wallpapers” লিখে সার্চ করুন অথবা নিচের লিংক থেকেও সরাসরি খুলতে পারেন।
  3. “Install” করুন এবং “Open” করুন
  4. App টির ভিতরে আপনি সম্পূর্ণ তালিকা পেয়ে যাবেন। সেখান থেকে যেকোনো Wallpaper এর উপর ক্লিক করুন এবং “Apply” করুন।
  5. আপনি wallpaper টিকে Home Screen এবং Lock Screen উভয় জায়গায় ব্যাবহার করতে পারেন।

এছাড়াও আপনি চাইলে ভবিষ্যতের ব্যাবহারের জন্য Wallpaper গুলো ডাউনলোড করে রাখতে পারেন যাতে আপনার স্মার্টফোনে ইন্টারনেট না থাকলেও আপনি এগুলোর ব্যাবহার করতে পারেন। আর এটি একমাত্র App যা আপনাকে সরাসরি আপনার প্রতিভা দেখানোর সুযোগ দিচ্ছে কারণ আপনি চাইলে আপনার তোলা বা বানানো ছবি আপনি এদেরকে পাঠাতে পারেন এবং যদি সিলেক্ট হয় তাহলে এই App এর মধ্যেই আপনার ছবিটিকে তুলে ধরা হবে। তাহলে আর কি আর সময় নষ্ট না করে সরাসরি Install করে ব্যাবহার করা শুরু করে দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here