এবার 7 কোটি টাকার পুরস্কার পেয়ে যাবেন Apple এর সিস্টেম হ্যাক করতে পারলেই

0

Apple এর তরফ থেকে দুর্দান্ত চ্যালেঞ্জ, যদি কোনো ব্যক্তি বা হ্যাকার Apple এর সিস্টেম হ্যাক করে দেখাতে পারে তাহলে সাথে সাথেই তাকে 10 লক্ষ ডলার পুরস্কার দেওয়া হবে। যা ভারতীয় হিসাবে প্রায় 7 কোটি টাকা। আগের সপ্তাহে লস ভেগাস এ অনুষ্ঠিত ব্ল্যাক হ্যাট কনফারেন্স এ Apple এর হেড সিকিউরিটি Ivan Krstić এই মন্তব্যটি প্রকাশ করেন। শুধুমাত্র একটি জিনিসে নয়, বিভিন্ন ধরণের ভুল যদি আপনি ধরিয়ে দিতে পারেন তাহলে আপনি যথার্থ পুরস্কার পেয়ে যাবেন। এখন প্রশ্ন হলো Apple এর এই রকম করার কারণ কি? তো সেখানে Apple কতৃপক্ষ বলেছেন যে তারা Apple এর সব ধরণের জিনিসপত্রের মধ্যে সম্পূর্ণ ভাবে প্রটেকশন দিচ্ছে। যাতে করে ইউজাররা সম্পূর্ন ভাবে সুরক্ষিত থাকে।

Apple Prize money

এর কিছু বছর আগেও Apple একটা একই ধরণের কর্মসূচি নিয়েছিল। আর এখন এবছরের কর্মসূচির মধ্যে প্রধান হলো Apple এর প্রধান সিস্টেম হ্যাক যার জন্য আপনাকে 7 কোটি টাকার পুরস্কার দেওয়া হবে। তবে সেই হ্যাকিং হতে হবে একদম পারফেক্ট এবং আপনাকে সম্পূর্ণ ভাবে Apple এর কাছে সেটা বিশ্লেশনও করতে হবে যে কিভাবে আপনি ওটা ঘটিয়েছেন। তার পরেই হয়তো আপনি টাকা তা পেতে পারেন।

এছাড়াও আরো অনেক পুরস্কার ঘোষণা করেছে যেখানে এর থেকে কিছু কম পুরস্কার থাকবে। যেমন ফিসিক্যাল লক স্ক্রিন থাকা অবস্থায় যদি আপনি লক খুলতে পারেন তাহলে আপনি পেয়ে যাবেন প্রায় 3.5 কোটি টাকা থেকে 60 লক্ষ টাকা। ইনস্টল্ড অপপলিকাশন যদি হ্যাক বা তার ডাটা বের করতে পারেন তাহলেও প্রায় 90 লক্ষ টাকা অব্দি পেয়ে যেতে পারেন। এছাড়াও যে সমস্ত আপ বা ডিভাইস আগে প্রকাশ পায় টেস্টিং এর জন্য সেগুলোতে ভুল দেখতে পারলে ওই ডিভাইস এর উপর আপনি 50% ছাড় পেয়ে যাবেন।

Apple এই অভাবনীয় চ্যালেঞ্জ কে প্রণাম। অনেকেই হয়তো শুরু করে দিয়েছেন। তবে এটুকু তো সত্যি যে বিনা কারণে Apple কাউকে এত টাকা দেবে না। এতোটাও সহজ হবে না Apple এর সিস্টেম হ্যাক করা। তবুও সবার কাছে একটা বিরাট সুযোগ রাতারাতি কোটিপতি হবার। তাহলে র সময় নষ্ট না করে শুরু করে দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here