Apple আজকে অফিসিয়ালি প্রকাশ করে দিলো 16-inch MacBook Pro 8TB RAM এর সাথে

0

যেরকম টি এতদিন ধরে চলছিল যে Apple এর তরফ থেকে নুতুন MacBook Pro আসার কথা ছিল সেটি শেষমেশ আজকে প্রকাশ পেলো একটি বেশি ফিচারস এর সাথে। তাহলে আর সময় নষ্ট না করে দেখে নিই এর সম্পূর্ণ ফিচারস।

Apple MacBook Pro 16-inch

16-inch MacBook Pro এর বিস্তারিত বিবরণী

এই নুতুন MacBook এর মধ্যে আমরা পেয়ে যাচ্ছি একটি 16-inch Retina ডিসপ্লে। এর মধ্যে আপনি প্রাথমিক ভাবে 6-core Intel Core i7 প্রসেসর পাবেন যদিও আপনি চাইলে এটিকে সর্বাধিক 8-core Intel Core i9 অব্দি বাড়াতে পারেন। গ্রাফিক্স হিসাবে এর মধ্যে থাকবে AMD Radeon Pro 5000M সিরিজ সঙ্গে GDDR6 ভিডিও মেমরি। সর্বোচ্ছ 64GB RAM অব্দি আপনি RAM লাগাতে পারেন এমনকি 1TB SSD  থেকে শুরু করে আপনি সর্বাধিক 8TB অব্দি মেমরি বাড়াতে পারবেন। আর এটি চালিত হবে macOS Catalina OS দ্বারা।

এই নুতুন মডেল এর মধ্যে অনেক কিছু পরিবর্তন করেছে যেমন আগের মডেল এর মধ্যে যে কীবোর্ড এর সমস্যা ছিল তা সম্পূর্ণ ভাবে দূর করার জন্য এর মধ্যে নিয়ে এসেছে Full-size backlit Magic কীবোর্ড। শুধু তাই নয় আরো আপনি পেয়ে যাচ্ছেন Touch Bar, Touch ID সেন্সর এবং Ambient light সেন্সর। কীবোর্ড এর দু দিকে থাকছে ছটা স্পিকার woofers এবং ওয়াইড স্টিরিও স্পিকার এর সাথে যা Dolby Atmos সাপোর্ট করবে।

Apple MacBook Pro 16-inch

সামনে ডিসপ্লের উপরে পেয়ে যাচ্ছেন 720p HD ক্যামেরা ভিডিও কলিং এর জন্য। এছাড়াও এর অভ্যন্তরীণ উষ্ণতা কমানোর জন্য ভিতরের ফ্যান কে আরো বড়ো করা হয়েছে যাতে করে 35% বেশি কাজ করতে পারে। কানেক্টিভিটির মধ্যে আপনি পেয়ে যাচ্ছেন WiFi, Bluetooth 5.0, চারটে Thunderbolt 3 USB Type-C পোর্ট এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি হেডফোন জ্যাক ও থাকছে। 100Wh এর একটি শক্তিশলী ব্যাটারী পেয়ে যাচ্ছেন।

16-inch MacBook Pro এর মূল্য

Apple MacBook Pro 16-inch এর সবচেয়ে কমা 512GB ভার্সন এর মূল্য ভারতের বাজারে 1,99,900 টাকা। জানি একটু বেশি কিন্তু ফিচারস দিক থেকে দেখতে গেলে তেমন কিছুই না। এবং সর্বাধিক ভেরিয়েন্ট এর মূল্য প্রায় 5 লক্ষ টাকার মতো। যাই হোক আপনি এটিকে Silver এবং Space Grey রং এর সাথে যেকোনো Apple রিসেলার এর কাছ থেকে কিনতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here