Apple AirPods Pro আজকে বিশ্ববাজারে প্রকাশ পেল, মূল্য 24900 টাকা

0

অনেক লিক এবং সম্ভাবনার পর আজকে Apple শেষমেষ বিশ্ববাজারে প্রকাশ করে দিলো এদের নুতুন AirPods Pro। এটাই Apple এর তরফ থেকে প্রথম এয়ারফোন যেটি in-ear ডিজাইনের এর সাথে আসছে এবং কেবল মাত্র Apple এর ডিভাইস এর সাথেই কানেক্ট করা যাবে। যাই হোক এই নুতুন এয়ারফোনের মধ্যে অনেক স্পেসিফিকেশন আছে সেগুলো আমরা একবার দেখে নিই।

Apple AirPods Pro

Apple AirPods Pro এর বিস্তারিত বিবরণী

প্রথমেই আসি এর ডিজাইনে যেখানে দুটো এয়ারপড ই খুব নরম এবং সিলিকন দিয়ে তৈরি সেও কারণে আপনার খুব হালকা এবং সুন্দর অনুভতি হবে যেই কারণে অনেক্ষন ধরে কানে পরে থাকলেও কোনোরকমের ব্যাথা অনুভব হবে না। Bluetooth 5.0 এর সাথে আগত এই এয়ারপড এর মধ্যে আপনি পেয়ে যাবেন একদম নুতুন ধরণের ফোর্স এবং প্রেসার সেন্সর যার দ্বারা আপনি এটিকে কন্ট্রোল করতে পারবেন যেমন এই সেন্সরে চাপ দিয়ে আপনি গান চালাতে এবং বন্ধ করতে পারবেন, কল রিসিভ করতে পারবেন এমনকি এর দাড়াই আপনি শব্দের স্বচ্ছতা নির্ধারণ করতে পারবেন। যাতে করে দরকারের সময় আপনি বাইরের শব্দ ও শুনতে পারবেন এয়ারপড কান থেকে না খুলেই।

স্মার্ট এবং প্রফেশনাল সাউন্ড এর পাশাপাশি এর মধ্যে Noice cancelling এর সুবিধা পাবেন এবং দুটো মাইক্রোফোন থাকবে যাতে করে বাইরের অনেক শব্দের মধ্যেও আপনার কলিং এ কোন সমস্যা না হয়। শুধু তাই নয় সরাসরি আপনি Siri কে “Hey Siri” এর দ্বারা এক্টিভেট করতে পারবেন এবং তাকে আপনি সরাসরি কমান্ড দিতে পারবেন। এর দ্বারা অপনি অন্য এয়ারপড ও কানেক্ট করতে পারবেন যাতে করে আপনি এবং আপনার বন্ধু একসাথে কোনো জিনিস শুনতে পারেন। বাকি কন্ট্রোল এর জন্য সরাসরি আপনার ডিভাইস থেকে কন্ট্রোল করতে পারবেন।

এই এয়ারফোন টি ঘাম এবং ওয়াটার রেজিস্ট্যান্স এবং একটি শক্তিশালী ব্যাটারির দ্বারা আসছে যেখানে আপনি শুধু এয়ারপডস গুলোতে 5 ঘন্টা করে টানা চলবে। এবং এর ওয়ারলেস চারজিং কেসে র দ্বারা টানা 24 ঘন্টা রিচার্জ করতে পারবেন।

Apple AirPods Pro এর মূল্য

ভারত তথা গোটা বিশ্বে এর মূল্য নির্ধারণ করা হয়েছে 24900 টাকা। আপাতত এটি US এর বাজারে পাওয়া যাচ্ছে যদিও খুব তাড়াতাড়ি ভারতের বাজারেও এসে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here